শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

কুমারখালীতে মেধাবী ছাত্রী সম্পা পেলেন সেলাই মেশিন !

সুচন্দন সরকার / ১০২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৩ আগস্ট, ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ন

হত দরিদ্র মোছা: সম্পা খাতুন পিতা মারা যাবার পর তার মা পরের বাড়ীতে কাজ করে অনেক কষ্টে তিন সন্তানকে বড় করেছেন। বড় দুই মেয়েকে এলাকার সবার সহযোগিতা নিয়ে বিয়ে দিয়েছেন। এখন আছে ছোট মেয়ে মোছাঃ সম্পা খাতুন। সে এবার SSC পাস করলো।তার স্বপ্ন বয়সের ভাড়ে নুয়ে পরা বৃদ্ধ মায়ের কষ্টের সংসারে বাড়তি আয় করার জন্য লেখাপড়ার পাশাপাশি কিছু একটা করা। সেই ইচ্ছা থেকে সে শিখেছে দর্জি বিজ্ঞানের কাজ। কিন্ত অর্থের অভাবে সেলাই মেশিন কিনা যেন স্বপ্ন জয়ের কাজ। পরে সিদ্ধান্ত নেয় কোন এনজিও থেকে লোন করে সেলাই মেশিন কিনবে।

সম্পা খাতুন কুষ্টিয়া জেলার  কুমারখালী উপজেলার ১০ নং পান্টি ইউনিয়নের ডাঁসা গ্রামের মৃত সমশের আলীর কন্যা ।

বিষয়টি সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন Youth Development Forum এর নজরে আসলে ফোরামের পক্ষ থেকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।

সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ শাহজাহান আলী, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পান্টি ডিগ্রী কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মোঃ জিল্লুর রহমান, উপদেষ্টা সদস্য YDF ও সিনিয়র জি এম, মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিঃ। অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জনাব মোঃ জহিরুল হক, মাওলানা আনোয়ার হোসেন, শিক্ষক, চৌরঙ্গী ফাযিল মাদ্রাসা।   YDF এর সদস্য কে এম হিমেল, হাফেজ তাওহিদ ইকবাল, সাকিবুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন  YDF এর চেয়ারম্যান আশিকুল ইসলাম চপল ।

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.