শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

খোকসা ইচলাট গ্রামবাসীর রাস্তায় জলাবদ্ধতা সমস্যা সমাধানের ইঙ্গিত দিলেন ইউএনও !

নিজস্ব প্রতিনিধি / ৫১৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০, ২:৩৩ অপরাহ্ন

“এটা কোন পুকুর বা জলাশয় নয়” খোকসার জানিপুর ইউনিয়নের ইচলাট গ্রামের প্রায় ০২ শতাধিক  মানুষের চলাচলের একমাত্র রাস্তা । বুধবার (২৯’জুলাই) সকালের দৃশ্য এটি। সামান্য বৃষ্টি হলেই পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার কারনে বাজারে / মাঠঘাট /স্কুল /কলেজ/ জন চলাচল অনুপযোগী হয়ে পরে। দ্রুত গতিতে সমস্যা নিরসনের দাবী  ইচলাট গ্রামবাসীর ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এটা রাস্তা নয় যেন মরণ ফাঁদ । কোথাও কোথাও  ধসে পড়েছে রাস্তা । কয়েকটি পয়েন্টে তৈরি হয়েছে গভীর  গর্ত। সামান্য বৃষ্টিতেই পানি জমে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।  এটি যেন আর রাস্তা নয়,  মরণ ফাঁদে পরিণত হয়েছে।

গ্রামবাসীরা জানান , রাস্তাটি প্রায় ২০ বছর আগে একবার  মাটি দেওয়া হয়েছিল তার পর আজ পর্যন্ত কোন মাটির কাজও হয়নি । ২০০৪ সালে দেশের বন্যার সময়েই রাস্তার মাটি সব ধসে পাশের গর্তের ভিতর চলে গেছে। তারপর থেকে একটু বৃষ্টি হলেই রাস্তা তলিয়ে যায়। আমাদের সব কৃষিপন্য বাজারজাত করতে ভোর থেকে বাজারে যেতে হয় এখন আমরা বাড়ি থেকে বের হতে পারছিনা।  রাস্তার খুব খারাপ অবস্থা । অসুস্থ মানুষ নিয়ে চলাচল করাতো যাচ্ছেই না আবার এভাবে থাকলে  সুস্থ মানুষ গুলোও অসু্স্থ হয়ে পরবে। আর এখন সাপ/পোকামাকড়ের  ভয়। আমারা এই চরম ভোগান্তি থেকে মুক্তি চাই।

জানিপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হবিবর রহমান গ্রামবাসীর দাবীর সাথে একমত পোষণ করে  বলেন, আপাতত ইউনিয়ন পরিষদের কোন ফান্ড নাই তবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহোদয়ের যদি আমাকে নির্দেশনা দেন তবে আমি ইচলাট গ্রামবাসীর ভোগান্তি কিছুটা হলেও দুর করতে পারবো ।

কথা হলো উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  মেজবাহ উদ্দিন আহমেদের সাথে তিনি বলেন , বিষয়টা আমি অন্য কোনো মাধ্যম থেকে শুনিনি আপনার মাধ্যমে জানলাম । আমি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয়কে সাথে নিয়ে খুব দ্রুতই ভোগান্তি দুর করবো বলে ইঙ্গিত দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.