শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

কলারোয়াতে “স্বপ্নের ঠিকানা”পেলো ৩০টি ভূমিহীন পরিবার ।

তরিকুল ইসলাম,কলারোয়া,সাতক্ষীরা / ২০৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ২:১৩ অপরাহ্ন
খবরের ছবি



বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুনঃ০১৮৬০-৫১৬৯২২


কলারোয়াতে “স্বপ্নের ঠিকানা”পেলো ৩০টি ভূমিহীন পরিবার ।

 

স্টাফ রিপোর্টারঃ

সাতক্ষীরার কলারোয়ার ভূমিহীন ও গৃহহীন অসহায়রা খুঁজে পেয়েছেন তাদের কাঙ্খিত স্বপ্নের ঠিকানা, ফেলছে শান্তির নিঃশ্বাস। আনন্দে-খুশিতে আত্মহারা হয়ে কেঁদে ফেললেন ঘর ও জায়গা প্রাপ্ত অনেক ভূমিহীন পরিবাররা।হৃদয়ের গভীরে লুকানো স্বপ্ন বর্তমানে বাস্তবে পরিণত হওয়ায় চোখেমুখে ও হৃদয়ে আনন্দধারা বিরাজ করছে।

শনিবার(২৩’জানুয়ারী)সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগে থেকেই স্ব-স্ব জেলা ও উপজেলা প্রশাসন ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের আয়োজন করেন।

এরই ধারাবাহিকতায় সাতক্ষীরার কলারোয়াতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরিন কান্তার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ,সাবেক সংসদ সদস্য বিএম নজরুল ইসলাম,সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন , থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর প্রমুখ ।

প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পরপরই বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ভূমিহীন ও গৃহহীনদের হাতে ২ শতক জমিসহ ঘরের কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান, রেকর্ড সংশোধনী ফি জমা দানের ডিসিআর, সার্টিফিকেট, দাখিলা ইত্যাদি তুলে দেওয়া হয়।

ভূমিহীন ও গৃহহীন অসহায়রা আনন্দে আত্মহারা হয়ে জানান, যেখনে দিনমজুরি করে যেখানে নুন আনতে পানতা ফুরাতো, সেখানে পাকাঘর তৈরি করা স্বপ্ন দেখা ছাড়া আর কিছুই ছিলোনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মতো একজন গরিবদের খবর নিয়ে ঘর তৈরি করে দিয়ে মাথা গোঁজার ঠাঁই করে দেয়ায় এটা আমার জীবনে সেরা উপহার পেলাম।এই ঘরে নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করব, তিনি যেন অনন্তকাল বেঁচে থাকেন, আর এভাবে আমাদেরমতো গরীব ও অসহায়দের পাশে দাঁড়িয়ে কাজ করতে পারেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরিন কান্তা বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের ন্যায় কলারোয়া উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্যও পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। উপজেলায় ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আজ আনুষ্ঠানিকভাবে এসব ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.