শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন

মাহাবুব উল আলম হানিফ এমপি ও ফৌজিয়া আলমের রোগমুক্তি কামনায় দোয়া ও সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বিশেষ সভা অনুষ্ঠিত ।।

মতিয়ার রহমান / ১৩৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৬:৫০ অপরাহ্ন

কুষ্টিয়াতে শনিবার (২১’নভেম্বর) বিকেল ৪টায় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন সাকফা’র বিশেষ সভা স্থানীয় চিলিস রেষ্টুরেণ্টে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সাকফা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট শামসুল আলম স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী রিয়াজ মালিথা ।

বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবি সাকফা’র উপদেষ্টা  এ্যাড. আব্দুল বারী, দুর্নীতি,মাদক,দালাল ও নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের সাধারন সম্পাদক, সাকফা’র উপদেষ্টা  এ্যাড. রফিকুল ইসলাম সবুজ।

সভা পরিচালনা করেন সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন সাকফা’র মহাসচিব ও জেলা রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক রবিউল হক খান ।  সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মোশারফ হোসেন হুজুর।

সভায় স্বাগত বক্তব্যে সাকফা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শামসুল আলম স্বপন বলেন, সাংবাদিকরা মানুষের সমস্যার কথা তুলে ধরেন কিন্তু সাংবাদিকরা নানা সমস্যায় জর্জরিত তাদের কথা কেউ বলে না  কেউ লেখে না। তাদের সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসে না । সাংবাদিকদের নানাবিধ সমস্যা সমাধানের লক্ষে ২০০১ সালে প্রতিষ্ঠা করা হয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন সাকফা । একই সালের ৪ ফেব্রুয়ারী সাকফা সরকারের অনুমোদন লাভ করে। ( গভ:রেজি: নং-৩৪৫/২০০১ )। ২০০২ সালে সাকফা কুষ্টিয়ার প্রবীণ অসুস্থ সাংবাদিক  এলাহী বক্স চিকিৎসার ভাড় গ্রহন করে এবং তাকে পৌরমিলনায়তনে সম্বর্ধনা দেয়া হয় । ওই অনুষ্ঠানে তাকে চিকিৎসার জন্য ৫ হাজার টাকা নগদ প্রদান করা হয়। এ ছাড়া সমাজ সেবামুলক বেশ কিছু কাজ করা হয়।

তিনি আরও বলেন, কুষ্টিয়ার প্রকৃত সাংবাদিকদের নানাবিধ সমস্যা সমাধানের জন্য সাকফা’র কমিটি পূর্ণগঠন করার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সাকফা’র উপদেষ্টা  রিয়াজ মালিথা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক ও অন্যায়ের প্রতিবাদকারী । যে সাংবাদিকরা অন্যায়ের বিরুদ্ধে লড়তে পারে না তাদের সাংবাদিকতার মত মহান পেশায় না থাকাই ভালো ।

তিনি আরও বলেন কুষ্টিয়ার উন্নয়নের রূপকার মাহাবুব উল আলম হানিফ এমপি না হলে হরিপুর সেতু,বাইপাস সড়ক,মেডিকেল কলেজ, সুইমিং পুল, আধুনিক সার্কিট হাউজ, ইকোপার্ক,ডরমেটরি কুষ্টিয়াতে হতো না। অতীতের কোন এমপি এ সব কাজ করতে পারেনি। এমপি মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়াবাসীর জন্য আশীর্বাদ।

রিয়াজ মালিথা বলেন, আমি সাকফা সাথে আছি এবং থাকবো । আমার সাধ্যমত এই সংগঠনকে আমি সহযোগিতা করবো ইনশাল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে এ্যাড. আব্দুল বারী বলেন, ছোট ভাই শামসুল আলম স্বপন সাংবাদিকদের কল্যাণে প্রতিষ্ঠা করেছে সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন সাকফা ।  আমি সাকফা’র কর্মসূচি পড়ে অত্যন্ত খুশি হয়েছি। আমি এই সংগঠনের জন্য সার্বিক সহযোগিতা করবো। এই সংগঠনের কোন সাংবাদিক যদি মামলা মোকাদ্দমায় পড়েন আমরা তাদের মামলা বিনা পারিশ্রমিকে লড়বো।

দুর্নীতি,মাদক,দালাল ও নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের সাধারন সম্পাদক, সাকফা’র উপদেষ্টা  এ্যাড. রফিকুল ইসলাম সবুজ বলেন, সাংবাদিকরা যদি ভালো না থাকে তা হলে সমাজ ভালো থাকতে পারে না । কুষ্টিয়া আজ দালাল সাংবাদিকদের  উৎপাতে জেলাবাসী অতিষ্ঠ । আমি বিশ্বাস করি সাকফা দালাল সাংবাদিকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করবে।

তিনি আরো বলেন যারা সাকফা’র নেতৃবৃন্দ ও সদস্যদের বিরুদ্ধে মিথ্যা-হয়রানী মুলক মামলা করবে বা হুমকি দেবে তার বা তাদের  বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

এসময় তিনি আগামী ৩০ নভেম্বর কুষ্টিয়াতে দুর্নীতি,মাদক,দালাল ও নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের উদ্যোগে কিশোর গ্যাং,দুর্নীতিবাজ,সরকারি সম্পত্তি দখলকারী ও দালালদের বিরুদ্ধে মানববন্ধন করার ঘোষণা দেন।

সভায় সদস্যদের মাঝে সাকফা’র কর্মসূচি ফরম বিতরণ করেন সংগঠনটির অর্থসচিব , কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও বনপা’র সভাপতি সংযোগ ২৪ ডটকমের সম্পাদক  শেখ নাজমুল হোসেন।

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন , খোকসা অনলাইন প্রেসক্লাবের সভাপতি  ও দৈনিক সময়ের কাগজের স্টাফ রিপোর্টার পুলক কুমার সরকার , কুমারখালী অনলাইন প্রেসক্লাবের সভাপতি মনোয়ার হোসেন, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক হালচালের সম্পাদক ডা. কামরুল ইসলাম মনা, সাধারন সম্পাদক ও জয়যাত্র টিভির প্রতিনিধি সাইফুল ইসলাম , দৈনিক আমাদের সময় ও বিজয় নিউজের ইবি প্রতিনিধি রাজ্জাক মাহমুদ রাজ, বিজয় নিউজের মিরপুর প্রতিনিধি এস,কে চঞ্চল,  দৈনিক স্বদেশ বিচিত্রার জেলা প্রতিনিধি শ্যামলী ইসলাম, মেঘনা টিভির জেলা প্রতিনিধি খালিদ সাইফুল, গণজাগরণের জেলা প্রতিনিধি কাজু আহমেদ, খোকসা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলার রূপকথার বার্তা সম্পাদক মতিয়ার রহমান, কেসি বাংলা টিভির প্রতিনিধি সাব্বির হোসেন, বিজয় নিউজের ষ্টাফ রিপোর্টার  মুহাম্মদ রেজাউল হোসেন, দৈনিক বিশ্বমানচিত্রের জেলা প্রতিনিধি  সবুজ হোসেন, দৈনিক সকাল বিকালের জেলা প্রতিনিধি ইয়াসির আরাফাত, সমাজ সেবক জাহাঙ্গীর হোসেন রনজু, কুটুন হাসান,দৈনিক সাগর খালীর প্রতিনিধি মাসুদ রানা ও সাবাদিক রুহুল আমীন।

পরে  মাহাবুব উল আলম হানিফ এমপি ও ফৌজিয়া আলমের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রবিউল হক খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.