শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:২২ অপরাহ্ন

কুষ্টিয়ার বনফুড কনফেকশনারির মালিককে ২ লক্ষ টাকা জরিমানা-banglarrupkotha.com

পুলক সরকার / ১৪৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২ নভেম্বর, ২০২০, ৩:২৪ অপরাহ্ন

কুষ্টিয়া বাবর আলী গেট সংলগ্ন এলাকার বনফুল কনফেকশনারি খাবার খেয়ে অসুস্থতার ঘটনায় গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। এই ঘটনা জানাজানি হলে গত রবিবার (০১’নভেম্বর)কুষ্টিয়া মডেল থানায় পুলিশ বাদি হয়ে নিরাপদ খাদ্য আইনে একটি মামলা দায়ের হয়। সেই মামলায় বনফুড কনফেকশনারির মালিক সহ ০৪ জন আটক হয়।

এদিকে সোমবার (০২’নভেম্বর) সকালে বনফুড কনফেকশনারির মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুতের অপরাধে ২ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে ,সোমবার সকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুত, খাবার অনুপযোগী রঙ ও ক্যামিক্যাল ব্যবহার এবং অনুমোদনবিহীন ফ্যাক্টরিতে খাবার প্রস্তুতের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এসময় ভ্রাম্যমাণ আদালতের হাকিম বনফুড কনফেকশনারি কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩, ৫২, ৪৮ ধারা সহ অন্যান্য ধারায় দুই লক্ষ জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার অধিদপ্তরের কুষ্টিয়া অফিসের সহকারী পরিচালকন তানিম রাকিব, স্বাস্থ্য অধিদপ্তরের সেনেটারি পরিদর্শক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বনফুড কনফেকশনারিকে এসকল বিষয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করেন।

এছাড়াও মেয়াদবিহীন ঘি, ডালডা, মোরব্বা জনসমুখে ধ্বংস করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

এক ক্লিকে বিভাগের খবর
Copy Protected by Chetan's WP-Copyprotect. Copy Protected by Chetan's WP-Copyprotect.