মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কলারোয়াতে খেজুরের রস সংগ্রহর কাজে ব্যস্ত গাছিরা-banglarrupkotha.com কুমারখালী মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে মোবাইল কোর্টে অর্থদন্ড । শেরপুরে “নো মাস্ক, নো সার্ভিস” জনসচেতনতামূলক প্রচারাভিযান ও মাস্ক বিতরণ । খোকসার ওসমানপুর হাই স্কুলে সাবমারসেবিল পাম্প দান করলেন আজগর আলী । খোকসাতে গরীব ও দুঃস্থদের মাঝে সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ । শেরপুরে ঔষুধের লাইসেন্স ছাড়াই ফার্মেসি পরিচালনা করার অপরাধে মোবাইল কোর্টে জরিমানা । কলারোয়াতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত । খোকসাসহ ২৫ পৌরসভায় নির্বাচন ২৮ ডিসেম্বর-banglarrupkotha.com খোকসাতে মাস্ক না পরার অপরাধে মোবাইল কোর্ট;দন্ডিত ৪ জন । প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় ৫ স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ।
ঘোষনা :
সত্য প্রকাশই আমাদের লক্ষ্য দৈনিক বাংলার রূপকথা ডটকমে আপনাকে স্বাগতম ।

শ্রাবণ মাসের গাঁওগ্রাম- **আসাদুজ্জামান সাগর**     

আসাদুজ্জামান সাগর / ১৯৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২১ অপরাহ্ন
লেখক ও গবেষকঃ- আসাদুজ্জামান সাগর।

শ্রাবণ মাসে গ্রামে থাকলে একমাত্র শ্রাবনের প্রকৃত রুপ দেখা যায়।সারাদিন ঝুম বৃষ্টি, কৃষকের বৃষ্টিতে ভিজে সারাদিন কাজ, পাট কাটা, ধান লাগানো৷গৃহবন্দী জীবন৷ মা,বোনের পারিবারিক গল্প সাথে নতুন কাথা সেলাই। টিনের চালে অবিরাম বৃষ্টি৷ রাস্তা কাদায় মাখামাখি, পুকুর ভরা,পানি, চারিদিকে সবুজের রুপ ছোয়া, বৃষ্টি ভেজা খেলার মাঠ…. আনন্দময় শৈশব।

শ্রাবণ মাসের গাঁওগ্রামের রাস্তা

 

সবচেয়ে উপভোগ্য এরকম রাস্তায় হাটা৷ প্রচুর বিরক্ত লাগে আবার বর্ষা চলে গেলে এই রাস্তার জন্য খারাপ লাগে ।  কাঁদায় পা ডুবিয়ে হেটে চলার এক আনন্দ আছে। তারচেয়ে বিরক্তই বেশি৷ তবুও শ্রাবণ চলে গেকে প্রকৃতি যেন তার আদি রুপ নিয়ে চলে যায়। পড়ে থাকে রুক্ষতা।

লেখকঃ

আসাদুজ্জামান সাগর

শিক্ষক আইন বিভাগ

খুলনা বিশ্ববিদ্যালয় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

Archives

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
30      
   1234
       
282930    
       
  12345
6789101112
13141516171819
2728293031  
       
এক ক্লিকে বিভাগের খবর